১০০ কোটির ক্লাবে “ভারত”

সৌরভ দত্ত : টাইগার জিন্দা হ্যায়-এর দু বছর পর ফের সাফল্যের জোয়ারে ভাসছেন সলমান খান, ক্যাটরিনা কাইফ ও আলি আব্বাস জাফর। ঈদে মুক্তির পর থেকে বক্স অফিসে ঝড় অব্যাহত ভারতের। মাত্র চার দিনেই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে এই ফিল্ম।
ঈদ মানেই সলমানের ছবি। এ বারও তার অন্যথা হয়নি। ঈদে মুক্তি পেয়েছে ভাইজানের ভারত। ফলও মিলেছে হাতেনাতে। প্রথম দিনে বক্স অফিসে ঝড় তুলেছে এই ছবি। শুধু তাই নয়, সলমানকে এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারে মুক্তির দিনে সবচেয়ে বেশি ব্যবসা এনে দিয়েছে আলি আব্বাস জাফরের ফিল্ম।
বক্স অফিসে দ্বিতীয় দিনেও ছুটছে সলমানের ‘ভারত’, ২ দিনে আয় ₹৭৩ কোটি।
প্রথম দিনেই ৪২.৩ কোটি টাকার ব্যবসা করেছে ভারত। দেশের ৪৭০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে ভারত সলমানের বাকি সব ব্লকবাস্টারকে পেছনে ফেলে দিয়েছে। ভারতের বিশ্বকাপ অভিযান শুরুর দিনে ছবির মুক্তি নির্মাতাদের কাছে ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তবে কোনও কিছুর পরোয়া না-করে হইহই করে সিনেমা হলে ভিড় জমান সলমান ভক্তরা। ফের নিজেকে ক্রাউড পুলার হিসেবে প্রমাণ করেন বলিউডের সুলতান। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ৩১ কোটি টাকার ব্যবসা করেছে ভারত। শুক্রবার ও শনিবারও সেই ধারা অব্যাহত থেকেছে। শনিবার ২৬.৭০ কোটি টাকার ব্যবসা এসেছে। চারদিনে এই মুভির মোট কালেকশন ১২২.২০ কোটি টাকা। এর ফলে নয়া রেকর্ডও করে ফেলেছেন সলমান। ১০০ কোটির ক্লাবে এই নিয়ে তাঁর ১৪টি ছবি জায়গা করে নিল। এগুলির মধ্যে তিনটি ছবি ৩০০ কোটিরও বেশি ব্যবসা করেছে। সুপারস্টার হিসেবে সর্বাধিক ১০০ কোটির ছবির মালিকও তিনিই।
ঈদে মুক্তির ছবিগুলি কখনও প্রথম দিনে সলমানকে নিরাশ করেনি। ২০১৬ সালে সুলতান প্রথম দিনেই ৩৬.৫৪ কোটি টাকা দিয়ে ব্যবসা শুরু করেছিল। ২০১৭ সালে তাঁর টিউবলাইটও প্রথম দিনে ২১.১৫ কোটি টাকার ব্যবসা করেছে। দাবাং স্টারের শেষ ঈদের রিলিজ রেস থ্রি প্রথম দিন ব্যবসা করেছে ২৯.১৭ কোটি টাকার।

Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *