সামাজিক বার্তা নিয়ে আসছে ‘রাজনন্দিনী’

 By Ramiz Ali Ahmedপরিচালক তন্ময় রায় ও প্রযোজক সুধীর দত্ত-র জুটি ভালো ভালো ছবি উপহার দেবেন বলেছিলেন।সেই জুটি কথা রাখছেন।তাঁদের প্রথম ছবি ‘শেষ চিঠি’-তে সামাজিক বার্তা ছিল।ছবিটি টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নমিনেশন পেয়েছিল।দেশে বিদেশে ১৭টি পুরস্কার পেয়েছে।সেই জুটির দ্বিতীয় ছবি ‘রাজনন্দিনী’র কাজ প্রায় শেষ।

খুব শীঘ্রই মুক্তি পাবে।প্যারানরমাল সাইকোলজিক্যাল থ্রিলার ছবিটির কাহিনি-কিষানগঞ্জের নীল হাভেলিকে নিয়ে।এই হাভেলিকে নিয়ে লোকমুখে নানা অলৌকিক ঘটনা শোনা যায়। এই বাড়িতে নাকি আজও প্রেতাত্মার বসবাস। সেই ভুতুড়ে বাড়িতেই কলেজ এক্সকারশনে যাওয়ার সিদ্ধান্ত নেয় একদল কলেজ পড়ুয়া। শিক্ষক অভিভাবকদের অমত সত্ত্বেও আর্কিওলজির শিক্ষক প্রফেসর ফার্নাণ্ডেজকে নিয়ে খানিকটা জোর করেই তারা নীল হাভেলিতে যায়। সেখানে এই পড়ুয়ারা যে ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হয় তা নিয়েই দানা বাঁধবে পরিচালক তন্ময় রায়ের নতুন ছবি ‘রাজনন্দিনী’। ছবিটি প্রযোজনা করেছেন সুধীর দত্ত। ছবির সুরকার, গীতিকার, গল্পকার এবং সৃজনশীল পরিচালকও তিনি।
এই প্রজন্মের ছেলেমেয়েরা অনেক সময়ই অভিভাবকদের কথা অমান্য করে হঠকারি সিদ্ধান্ত নেয়। তার ফলশ্রুতি কতটা ভয়ানক হতে পারে সেই বার্তাই এই ছবিতে দেওয়ার চেষ্টা করেছেন তন্ময় রায়-সুধীর দত্ত জুটি।ছবিটা হরর ঘরানার হলেও এখানে পুনর্জন্মর একটা বিষয়ও রয়েছে। রাজনন্দিনী ছবির মুখ‍্য চরিত্র। রাজনন্দিনীর চরিত্রে অভিনয় করেছেন দেবলীনা দত্ত।
ছবিটি দ্বিভাষিক। বাংলার পাশাপাশি হিন্দিতেও ডাবিং হয়েছে।অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মুম্বাইয়ের সুদেশ বেরী, অমিতা নাঙ্গিয়া, নাফে খান, আদেশকুমার সহ কলকাতা থেকে অভিনয় করেছেন বিশ্বজিৎ চক্রবর্তী, সান্ত্বনা বসু, সত‍্যজিৎ চক্রবর্তী, বীরেশ্বর,পূজা গাঙ্গুলি এবং সুধীর দত্ত স্বয়ং। ছবিতে পাঁচটি গান রয়েছে। রথিজিৎ ভট্টাচার্য, শোভন গঙ্গোপাধ্যায়, ঋক বসু, রূপসা দত্ত প্রমুখ গান গেয়েছেন। সুধীর দত্ত ছাড়াও গান লিখেছেন রাজীব দত্ত, অরুণাশিস রায়। দত্তপুকুর সংলগ্ন এক বাগানবাড়িতে ছবির বেশিরভাগ কাজ হলেও কিছুটা হয়েছে কানাডায়।ছবিটি খুব শীঘ্রই মুক্তি পাবে বলে জানা গেল।

Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *