মাধ্যমিক 2020 ছাত্র-ছাত্রীদের জন্য কলকাতায় কর্মশালা

  আনন্দ সংবাদ: 2020 সালে যারা মাধ্যমিক পরীক্ষায় বসতে চলেছে তাদের নিয়ে সোমবার 4 নভেম্বর সারাদিনের এক কর্মশালা ও ডাউট ক্লিয়ারিং ক্লাস অনুষ্ঠিত হল কলকাতার কলেজ স্ট্রিটে অ্যাকাডেমিক অ্যাসোসিয়েশন এর সভাগৃহে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিল কলকাতা ও পার্শ্ববর্তী দশটি বিদ্যালয়ের শতাধিক ছাত্র-ছাত্রী। সম্পূর্ণ বিনামূল্যে তাদের মক টেস্টের আয়োজন করেছিল অ্যাকাডেমিক অ্যাসোসিয়েশন। এই মক টেস্ট এর মূল্যায়ন করা উত্তরপত্র এদিন তাদের হাতে ফেরত দিয়ে অভিজ্ঞ শিক্ষকেরা আলোচনা করেন বিভিন্ন বিষয়ে মাধ্যমিকে কি করে নম্বর বাড়ানো যায় তার উপর। এদিন ছাত্র-ছাত্রীদের নানারকম প্রশ্নের জবাব দেন শিক্ষক মহাশয়রা। সমস্ত কর্মসূচিতে অত্যন্ত সন্তুষ্ট হয় ছাত্ররা এবং তাদের অভিভাবকরাও।
এদিন অনুষ্ঠানে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের আসন্ন মাধ্যমিক পরীক্ষার জন্য শুভেচ্ছা জ্ঞাপন করেন বিশিষ্ট শিক্ষা আধিকারিক ড. নজরুল ইসলাম মেচবাহার শেখ, ড. সন্দীপ রায়, ড. স্বাগতা বসাক, জহরলাল নাইয়া, রাহুল সেনগুপ্ত, উজ্জ্বল বন্দোপাধ্যায়, মুসা আলী, গৌরাঙ্গ শরখেল, অমিত কুমার দাস, আদিত্যনাথ ভট্টাচার্য, মিহির দত্ত, মিতালী মুখার্জী, বাসব মন্ডল, আইয়ুব আলী, জয়জিত চক্রবর্তী, চঞ্চল চট্টোপাধ্যায়, আমীর হোসেন, আনোয়ার হোসেন, দীপু মাইতি প্রমূখ। উপস্থিত বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং শিক্ষক মহাশয়দেরকে ধন্যবাদ জ্ঞাপন করে অ্যাকাডেমিক অ্যাসোসিয়েশন অধিকর্তা শামীম সরকার বলেন, এ ধরনের মকটেস্ট আরও একবার মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য আয়োজন করা হয়েছে। এটি হবে 2020 সালের জানুয়ারি মাসের শুরুতে। এই আয়োজন অবশ্য উচ্চমাধ্যমিকের কলা ও বিজ্ঞান বিভাগের ছাত্রদের জন্য করা হয়েছে।
গোটা রাজ্য থেকে নির্বাচিত 500 মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে অ্যাকাডেমিক অ্যাসোসিয়েশন এই কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন সংস্কৃত কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক দেবব্রত মুখার্জী। তিনি বলেন, মাধ্যমিক-এর আগে ছাত্রছাত্রীদের জন্য এ ধরনের কর্মসূচি এককথায় অনবদ্য। এতে নিশ্চয়ই ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফল সুন্দরতর হবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাঈমুল হক, শর্মিষ্ঠা শীল এবং সাহাবুল ইসলাম।

Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *