চার ঘন্টার মধ্যে ডাক্তারদের কাজে যোগ দেওয়ার নির্দেশ

সৌরভ দত্ত : “এরা ডাক্তার! কী ভেবেছে কী ওরা? অনেকে নাটক করছে। যার নাটক করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কাদের বুদ্ধিতে কাজ করছে ওরা? ডাক্তারিতে হিন্দু মুসলমান হয় না।” এস এস কে এম -এ গিয়ে বিস্ফোরক কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এদিন বেলায় রোগীর পরিজনদের সঙ্গে দেখা করতে যান মুখ্যমন্ত্রী। তাঁদের সঙ্গে কথা বলেন, তাঁরা শরীর স্বাস্থ্যের খবর  নেন। এরপর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, “একটা ঘটনা হয়েছে তো হয়েছে। ৫ জন গ্রেফতার হয়েছে। দুটো দিকই দেখা উচিত।” চিকিত্সকদের উদ্দেশে বলেন, “কী ভেবেছে কী ওরা? ওরা ডাক্তার?  নাটক করছে ওরা!  এতদিন ধরে কীসের বিক্ষোভ চলছে।”
এই পরিস্থিতিতে ময়দানে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বৃহস্পতিবার তিনি রাজ্যের সুপার স্পেশালিটি হাসপাতালে আসেন৷ সেখানে জুনিয়র ডাক্তারদের প্রতি কার্যত কঠোর মনোভাব নিতে দেখা যায় তাঁকে৷ হুঁশিয়ারি দিয়ে জানান, চার ঘণ্টার মধ্যে কাজে যোগ দিতে হবে৷ না হলে যারা কাজে যোগ দেবেন না তারা হোস্টেল খালি দিন৷
তিনি বলেন, “ডাক্তারিতে হিন্দু মুসলমান হয় না। যাঁরা করছেন পলিটিক্যালি খেলছেন। চিকিৎসায় রাজনীতি বরদাস্ত নয়। কাদের ভোট দিয়েছেন ভাবুন!  কাদের বুদ্ধিতে এসব চলছে, সবাই বুঝতে পারছে। এগুলো মেনে নেব না।” তাঁর ঘোষণা, যাঁরা আন্দোলন করছেন তাঁরা বহিরাগত, এটা মেনে নেওয়া হবে না। কড়া পদক্ষেপ করা হবে। তিনি নির্দেশ দেন, অবিলম্বে কাজে যোগ দিতে হবে চিকিৎসকদের । আজকের মধ্যে যারা কাজে যোগ দেবে না, সরকার তাদের দায়িত্ব নেবে না। ৪ ঘণ্টা সময়সীমা বেঁধে দেন তিনি।

Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *