কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির নতুন চেয়ারম্যান হচ্ছেন পরিচালক রাজ চক্রবর্তী

আনন্দ সংবাদ: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (কেআইএফএফ) কমিটির নতুন চেয়ারম্যান হচ্ছেন পরিচালক রাজ চক্রবর্তী । এর আগে এই পদে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কাজের ব্যস্ততার জন্য তিনি কমিটির কয়েকটি মিটিংয়ে থাকতে পারেননি ।সেখান থেকেই আঁচ করা হয়েছিল যে, এই পদে নতুন মুখ দেখা যেতে পারে।সংবাদ সূত্রে জানা যায় যে, ২৫তম কেআইএফএফ-এর চেয়ারম্যান বদলাতে চলেছে ।

রাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমিও লোক মারফত শুনছি । চূড়ান্ত কিছু জানি না ।তবে সরকারের পক্ষ থেকে যদি এই দায়িত্ব আমাকে দেওয়া হয়, তা পালনের জন্য সব রকম চেষ্টা করব । ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে আরও উঁচু পর্যায়ে নিয়ে যাওয়ার সব চেষ্টা করব ।” তথ্যচিত্র ও শর্টফিল্ম বিভাগের চেয়ারম্যান হিসাবে রাজকে আগেই দায়িত্ব দেওয়া হয়েছিল।

এখন প্রশ্ন, এর পরে কি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কমিটিতে থাকছেন? সূত্রের খবর অনুযায়ী, কেআইএফএফ একটি অ্যাডভাইসরি কমিটি গঠন করেছে, যেখানে প্রাক্তন চেয়ারপার্সনদের রাখা হয়েছে ।গৌতম ঘোষ, রঞ্জিত মল্লিক, সাবিত্রী চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ প্রমুখ থাকছেন সেই কমিটিতে। এ ছাড়া মাধবী মুখোপাধ্যায়-সহ আরও কয়েক জন প্রবীণ শিল্পীও থাকছেন কমিটিতে । চলচ্চিত্র উৎসবের যাবতীয় কর্মকাণ্ড সংক্রান্ত পরামর্শ দেবে এই নতুন গঠিত কমিটি।

Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *